১০ কোটি টাকা বিনিয়োগ পেলো স্টার্টআপ ফসল

তথ্য ডেস্ক:

ভেঞ্চার ক্যাপিটাল প্রতিষ্ঠানের কাছ থেকে ১০ কোটি টাকার প্রি-সিড পর্যায়ের বিনিয়োগ পেলো দেশের কৃষি প্রযুক্তির স্টার্টআপ ফসল ডটকম লিমিটেড।বৃহস্পতিবার (১৩ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই বিনিয়োগের কথা জানিয়েছে স্টার্টআপ প্রতিষ্ঠানটি। আন্তর্জাতিক বিনিয়োগকারী হিসেবে রয়েছে এসওএসভি ও সাউথ এশিয়া টেক পার্টনার। এছাড়া স্থানীয় অ্যাঞ্জেল বিনিয়োগকারী হিসেবে রয়েছেন ফুডপান্ডা বাংলাদেশের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী আম্বারীন রেজা এবং সহ-প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক জুবায়ের সিদ্দিকী।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয় প্রতিষ্ঠানটির শক্তিশালী সাপ্লাই চেইনের মাধ্যমে ছোট ছোট খুচরা বিক্রেতারা লাভজনক মূল্যে কৃষি পণ্য হাতে পাচ্ছে; যার ফলে তারা ভোক্তাদের কাছেও কম মূল্যে পণ্য বিক্রি করতে পারছে। অন্যদিকে কৃষকদের প্রতিযোগিতামূলক ভালো দাম পেতে সহায়তা করেছে এই ডিজিটাল প্ল্যাটফর্মটি।

ফসল ডটকম লিমিটেড উন্নত প্রযুক্তির মাধ্যমে দৈনিক বাজারের চাহিদা ও যোগানের ভারসাম্য রেখে পণ্যের মূল্যের ব্যবধানকে কমাতে সহায়তা করেছে।বিনিয়োগ প্রসঙ্গে অরবিট স্টার্টআপের ব্যবস্থাপনা পরিচালক এবং এসওএসভির জেনারেল পার্টনার অস্কার রামোস বলেন, বর্তমান অর্থনীতিতে কৃষি একটি গুরুত্বপূর্ণ শিল্প। কিন্তু সাপ্লাই চেইনের অদক্ষতা ও একাধিক মধ্যস্থতাকারীদের জন্য শুধু পণ্যের দামই বেড়ে যাচ্ছে না বরং অর্থনীতিতে ব্যাপক ক্ষতিও হচ্ছে।

Related posts

Leave a Comment